Apollo ক্যান্সার সেন্টারগুলি সূচনা করছে 'আনমাস্ক ক্যান্সার'

ইন্দ্রজিৎ আইচ (কলকাতা):অ্যাপোলো হসপিটাল তাদের  ক্যান্সার চিকিৎসায় নতুন দিগন্ত সৃষ্টি করেছে। ক্যান্সার রোগী ও তার থেকে বেঁচে যাওয়া লোকেদের বিরুদ্ধে সামাজিক পক্ষপাতীত্বগুলির মোকাবিলা করার জন্য একটি উদ্যোগ এই ভাবনা-উদ্রেককারী প্রচারণাটি সমাজের মধ্যে সাম্যতা ও সহানুভূতির এক সংস্কৃতি প্রতিপালন করার জন্য আজ 2 রা ফেব্রুয়ারি, 2024 শুক্রবার ক্যান্সার-পরবর্তী জীবনের একটি মর্মভেদী অন্বেষণে, Apollo ক্যান্সার সেন্টারগুলি (ACCs) গর্বের সাথে পেশ করছে 'আনমাস্ক ক্যান্সার', ক্যান্সার সম্পর্কে সত্য উদ্ঘাটন করা, শ্রুতি কথা দূর করা, ও সমাজের মধ্যে সহানুভূতির প্রতিপালন করার লক্ষ্য করা একটি যুগান্তকারী প্রচারণা। বিশ্ব ক্যান্সার দিবস এগিয়ে আসার সাথে সাথে, ACCs  ক্যান্সার বিজয়ীদের সম্মুখীন হওয়া বৈষম্যের দুর্ভাগ্যজনক বাস্তব নিয়ে কথা বলার জন্য একটি সাহসী পদক্ষেপ নিয়েছে।
'আনমাস্ক ক্যান্সার' হল ক্যান্সার বিজয়ী যারা, অসাধারণ দক্ষতা ও যোগ্যতা প্রদর্শন করা সত্ত্বেও, তাদের ক্যান্সারের ইতিহাসের থেকে উত্থিত সামাজিক পক্ষপাতীত্বগুলির সাথে লড়াই করেন। প্রচারণাটি ব্যক্তিকে তাদের জীবনের এই গুরুত্বপূর্ণ দিকটি লুকিয়ে রাখার দিকে ঠেলে দিয়ে, ও এইভাবে বৈষম্যের সম্মুখীন হওয়া অন্যান্য অগণিত মানুষের অভিজ্ঞতার প্রতিধ্বনি করে, পূর্বধারণার পরিব্যাপ্ত করা ভয়ের উপর আলোকপাত করে।
এই অগ্রণী উদ্যোগে, ভারতীয় ক্যান্সার সোসাইটি-1951 সাল থেকে ভারত জুড়ে ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের কারণের প্রতি নিবেদিত একটি সহায়তা গোষ্ঠী, ক্যান্সারের মুখোশ খুলে দেওয়ার পেছনের অভিপ্রায়ের প্রতিধ্বনি করে। এটি ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে মানসিক সুস্থতার গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দেয় এবং বেঁচে যাওয়া মানুষদের সম্মুখীন হওয়া সামাজিক পক্ষপাতীত্বগুলি নিয়ে কথা বলে।
'আনমাস্ক ক্যান্সার' উদ্যোগটি একটি ভাবনা-উদ্রেককারী সামাজিক পরীক্ষামূলক ভিডিও উদ্ঘাটন করে যা জীবনের বিভিন্ন মতগুলি জুড়ে বৈষম্যের সুগভীর পরিণামগুলির গভীরভাবে অনুসন্ধান করে। সামাজিক, কর্পোরেট,ও চেহারা-সংক্রান্ত পক্ষপাতীত্বগুলি সহ বৈচিত্র্যময় পটভূমির থেকে আসা ব্যক্তিদের নিয়ে, ভিডিওটি শুধুমাত্র কয়েকজন সাহসী ক্যান্সার বিজয়ী যারা তাদের পরিবার ও বন্ধুদের থেকে পাওয়া সহায়তার কারণে নিজেদের মুখোশ খুলেছেন তাদের দিয়ে সমাপ্ত হয়।
সচেতনতা তৈরী করতে এবং কর্পোরেট জগৎ সহ সমাজের মধ্যে একটি অর্থপূর্ণ পরিবর্তনের চালনা করতে, ACCs ''আনমাস্ক ক্যান্সার' উদ্যোগটিকে কর্পোরেট সেক্টর ও বৃহত্তর সমাজে নিয়ে গেছে। সেই সাথে, ক্যান্সার বিশেষজ্ঞ ও বেঁচে যাওয়া মানুষদের নেতৃত্বে একটি ক্যান্সার সংবেদনশীলতা সেশনের সূচনা করা হবে। সেশনটি রোগটি বোঝা ও কালিমা ভেঙে ফেলা, এবং সহানুভূতি প্রতিপালন করার একটি সুযোগ প্রদান করবে। অংশগ্রহণকারী ও উৎসাহীদের জীবন ও সমাজের মধ্যে একটি ইতিবাচক পরিবর্তনের জন্য বাস্তবধর্মী দক্ষতায় ক্ষমতায়ন করার লক্ষ্যের সাথে, সেশনটি অনলাইন ও অফলাইন উভয়ভাবেই উপলভ্য থাকবে। এই সংশ্লিষ্টতা মানুষের মধ্যে সাম্যতা ও সহানুভূতির এক সংস্কৃতি প্রতিপালন করায় সাহায্য করবে।আজ বাইপাসের 
Apollo ক্যান্সার সেন্টারে এক সাংবাদিক সন্মেলনে, কোলকাতার মেডিকেল অঙ্কলজির ডিরেক্টর, ডঃ পি. এন. মহাপাত্র বলেন, "ACC তে আমাদের মিশন বিশ্ব-মানের চিকিৎসা পরিচর্যা প্রদান করা পার করে অনেকদূর যায়। আমরা প্রত্যেক ব্যক্তির চিকিৎসা ইতিহাস নির্বিশেষে, তাদের অধিকারগুলি সমর্থন করায় বিশ্বাস রাখি। ''আনমাস্ক ক্যান্সার' হল ক্যান্সারের থেকে বেঁচে যাওয়া মানুষদের সহায়তা ও উন্নতিসাধন করা এক সমাজ তৈরী করার প্রতি আমাদের নিবেদিত থাকার একটি সাক্ষ্যপ্রমাণ।"
ক্যান্সার বিজয়ী গায়ত্রী চ্যাটার্জী বলেন, "বৈষম্যের ভয়ের কারণে আমার ক্যান্সারের ইতিহাস লুকিয়ে রাখার বোঝা আমি বহু বছর বহন করেছি। 'আনমাস্ক ক্যান্সার' আমাকে ও আমার পরিবারকে আমাদের গল্প শেয়ার করতে আর অন্যদেরও একই জিনিস করতে অনুপ্রাণিত করতে দেয়। সমাজের ক্যান্সারের থেকে বেঁচে যাওয়া মানুষদের শক্তি ও সহিষ্ণুতা স্বীকার করার সময় এসেছে।"
Apollo ক্যান্সার সেন্টার, কোলকাতার মেডিকেল অঙ্কলজির পেশেন্ট কাউন্সিলার,  সুহিতা মুখার্জী এই প্রচারণার গুরুত্বের উপর জোর দিয়ে বলেন, "ক্যান্সার থেকে বেঁচে যাওয়া মানুষদের বিরুদ্ধে বৈষম্য শুধু তাদের পেশাদার ও ব্যক্তিগত জীবনেরই ক্ষতি করে না এমনকি তাদের মানসিক ও আবেগগত সুস্থতার প্রতিও একটি উল্লেখযোগ্য হুমকি দর্শায়। 'আনমাস্ক ক্যান্সার' এই গুরুত্বপূর্ণ সমস্যার প্রতি সমাজকে সহানুভূতিশীল হয়ে ওঠা ও একটি আরও সহানুভূতিশীল বিশ্বের পথ তৈরী করার জন্য একটি অভূতপূর্ব পন্থা।"
ভারতীয় ক্যান্সার সোসাইটি থেকে ডঃ অরুন্ধতী দে বলেন "ক্যান্সার চিকিৎসার পরে মনস্তাত্ত্বিক সহায়তা গুরুত্বপূর্ণ। 'আনমাস্ক ক্যান্সার' বেঁচে যাওয়ার শারীরিক ও মানসিক উভয় দিক নিয়ে কথা বলে, সামগ্রিক পরিচর্যা প্রদান করার আমাদের মিশনের সঙ্গে নিখুঁতভাবে খাপ খায়।"
এই উদ্যোগটি ACCs-এর ক্যান্সার চিকিৎসা পেরিয়ে জীবনের প্রতি প্রতিশ্রুতির একটি শক্তিশালী সাক্ষ্যপ্রমাণ দেয়। প্রচারণার উন্মোচন হওয়ার সাথে সাথে, 'আনমাস্ক ক্যান্সার' সহানুভূতি প্রজ্জ্বলিত করে এবং এমন এক বিশ্ব যেখানে ক্যান্সার থেকে বেঁচে যাওয়া মানুষরা বিনা মুখোশে বাঁচতে পারেন তার পথ তৈরী করে, একটি রুপান্তরমূলক সংলাপ আরম্ভ করার প্রতিজ্ঞা করে।
অ্যাপোলো ক্যান্সার সেন্টার https://www.apollohospitals.com/cancer-treatment-centres/unmask-cancer- এ সাইন ইন করে ক্যান্সার সংবেদনশীলতা সেশনে অংশগ্রহণের মাধ্যমে #UnmaskCancer-এর প্রতি অঙ্গীকার গ্রহণ করে ক্যান্সার বিজয়ীদের এই কারণকে সমর্থন করার জন্য আমন্ত্রণ জানায়।
 
#WinningOverCancer
Apollo ক্যান্সার সেন্টারগুলি সম্পর্কে – https://apollocancercentres.com/
ক্যান্সার পরিচর্যার পরম্পরা: 30 বছরেরও বেশি সময় ধরে জীবনে আশার সঞ্চার করে
আজ ক্যান্সারের পরিচর্যার মানে হল 360-বিস্তীর্ণ পরিচর্যা, যার জন্য ক্যান্সার বিশেষজ্ঞদের থেকে অঙ্গীকার, অভিজ্ঞতা এবং অদম্য এক মনন প্রয়োজন।
Apollo ক্যান্সার সেন্টারের সারা ভারত জুড়ে 325 জনেরও বেশি ক্যান্সার বিশারদ আছে উচ্চ-মানের নিখুঁত ক্যান্সার রোগের থেরাপি প্রদানের তদারকি করার জন্য। আমাদের ক্যান্সার বিশারদগণ সুদক্ষ ক্যান্সার পরিচালনা টিমের অধীনে একটি অঙ্গ-ভিত্তিক অনুশীলন অনুসরণ করে বিশ্ব-মানের ক্যান্সার পরিচর্যা প্রদান করেন। এটি আমাদের ধারাবাহিকভাবে আন্তর্জাতিক মানের নিদানিক পরিণতি প্রদান করা এক পরিবেশে রোগীদের জন্য অদ্বিতীয় চিকিৎসা প্রদান করতে সাহায্য করে।
আজ, 147 দেশের থেকে মানুষ ভারতে আসেন Apollo ক্যান্সার সেন্টারে ক্যান্সারের চিকিৎসার জন্য। দক্ষিণ এশিয়া ও মধ্য প্রাচ্যে প্রথম ও একমাত্র পেন্সিল রশ্মি প্রোটন থেরাপি কেন্দ্রের সাথে, Apollo ক্যান্সার সেন্টারে সেই সবকিছু আছে যা ক্যান্সারের বিরুদ্ধে যুদ্ধকে শক্তিশালী করতে প্রয়োজন।

Comments

Popular posts from this blog

১লা জানুয়ারী ২০২৪ গ্রামীণ এলাকায় সব রেশন দোকান খোলা থাকবে....প্রেস ক্লাবে এই কথা জানালো ওয়েস্ট বেঙ্গল এম. আর. ডিলার্স অ্যাসোসিয়েশন

মুক্তি পেতে চলেছে সি টি ফিল্মস এর নতুন ছবি " কাশীপুর "

ILPA Unveils Fashion Spectacle: 2024 Extravaganza Set to Dazzle